| |
               

মূল পাতা জাতীয় প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে তাহাফফুজে খতমে নবুওয়তের শোক


প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে তাহাফফুজে খতমে নবুওয়তের শোক


রহমত নিউজ     02 November, 2023     08:45 PM    


যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযর হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি ও মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক হারদুয়ী রাহমাতুল্লাহি আলাইহির খলীফা, প্রফেসর হযরত খ্যাত প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমানের (৮৫) ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

আজ (২ নভেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, অসংখ্য আলেম-ওলামার আধ্যাত্মিক রাহবার প্রফেসর মুহাম্মাদ হামিদুর রহমান রাহমাতুল্লাহি আলাইহির ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তিনি ছিলেন এ দেশের উম্মাহ দরদী একজন রাহবার ও বিজ্ঞ ইসলামী চিন্তাবিদ। একজন মানুষের দুনিয়া বিমুখতা, ইসলামের প্রচার ও প্রসারের ঐকান্তিক পরিশ্রম, আলেমদের প্রতি সম্মানবোধ ও ভালোবাসা, শরীয়ত ও সুন্নতের উপর সার্বক্ষণিক আমলের আপ্রাণ চেষ্টা কতটা নিবিড় ও আন্তরিক হতে পারে তা প্রফেসর মুহাম্মাদ হামিদুর রহমান রাহমাতুল্লাহি আলাইহিকে না দেখলে, তার সম্পর্কে না জানলে, তার সান্নিধ্যে না গেলে কখনোই বলে কিংবা লিখে বোঝানো যাবে না। তার উদাহরণ বর্তমান সমাজে এক ব্যতিক্রম দৃষ্টান্ত। তিনি অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ ছিলেন। দ্বীন-ধর্ম, ওলামায়ে কেরাম ও দেশ-বিদেশের মুসলমানদের জন্য তিনি ছিলেন আল্লাহর বিশেষ নেয়ামত।  আমরা মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি। সাথে সাথে পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহ তায়ালার নিকট তাঁর রূহের মাগফিরাত কামনায় করছি। আল্লাহ মরহুমের সকল ভুলভ্রান্তি ক্ষমা করে তাঁকে আপন রহমতের বারিধারায় সিক্ত করুন, আমীন।